• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২৯ অপরাহ্ন |

দেশে গণতন্ত্র আজ ভুলন্ঠিত

BNP Leader Mahbubur Rahman Picদিনাজপুর প্রতিনিধি: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনা প্রধান লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেছেন, দেশে গণতন্ত্র আজ ভুলন্ঠিত। এই গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সবাইকে ঝাপিয়ে পড়তে হবে। তিনি বলেন, ধানের শীষ আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতিক। বর্তমান পৌর নির্বাচন এটা কোন সাধারণ নির্বাচন নয়। এই নির্বাচন আমাদের অস্তিত্বের ও সম্মানের। দিনাজপুর পৌরসভার নির্বাচনে ধানের শীষের প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলমকে বিজয়ী করতে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাত সাড়ে ১০টায় জেল রোডস্থ দিনাজপুর জেলা বিএনপির কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে লে. জে. (অব.) মাহবুবুর রহমান এসব কথা বলেন। আসন্ন পৌরসভার নির্বাচন উপলক্ষে মাহবুবুর রহমানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল রংপুর বিভাগের বিভিন্ন পৌরসভা সফরের অংশ হিসেবে বৃহস্পতিবার দিনব্যাপী নীলফামারী, ঠাকুরগাঁও এবং পঞ্চগড় সফর শেষে রাতে দিনাজপুর এসে পৌছে।
দিনাজপুর জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মো. লুৎফর রহমান মিন্টু’র সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন প্রতিনিধি দলের সদস্য জাগপার কেন্দ্রীয় সভাপতি ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা শফিউল আলম প্রধান, বিএনপির রংপুর বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আলহাজ্ব এজেডএম রেজওয়ানুল হক, দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও পৌরসভার নির্বচনে মেয়র প্রার্থী বর্তমান মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান উজ্জল।
জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেন, দেশ আজ এক ভয়াবহ সংকটের মধ্যে অতিবাহিত হচ্ছে। এই সংকট থেকে উত্তরণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। যে কোন মূল্যে আমাদের ঐক্য ধরে রাখতে হবে। বর্তমান আ’লীগ সরকারকে পরাজিত করতে না পারলে আমাদের পরাধীনতার শিকল পড়তে হবে। পৌর নির্বাচনে ধানের শীষ পরাজিত হলে আমাদের স্বাধীনতা পরাজিত হবে। এই নির্বাচনকে একটি শক্তিশালী আন্দোলনে রুপ দিয়ে আমাদের কর্মীদের ও ভোটারদের উজ্জীবিত করতে হবে।
বিএনপির রংপুর বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, বিএনপিকে নেতাশূন্য করতেই পৌর নির্বাচনের আগে আমাদের শত শত নেতাকর্মীকে গ্রেফতার করছে। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের অগ্রযাত্রাকে রুখা যাবে না। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ গোপালগঞ্জের আসনটিও হারাবে। পৌর নির্বাচন আমাদের জন্য সেমি ফাইনাল। এই সেমি ফাইনালে জিততে পারলে ২০১৬ সালে আমরা ফাইনালে তথা জাতীয় নির্বাচনের দিকে অগ্রসর হতে পারবো। ঐক্যবদ্ধভাবে ধানের শীষের প্রতিকের পক্ষে কাজ করে দিনাজপুর পৌরসভার মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলমকে বিজয়ী করে আনতে হবে।
মতবিনিময় সভায় যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. আব্দুল খালেক, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আকতারুজ্জামান মিঞা, আলহাজ্ব এজেডএম রেজওয়ানুল হক, নির্বাহী কমিটির সদস্য ও দিনাজপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব রেজিনা ইসলাম, নির্বাহী কমিটির সদস্য ও নীলফামারী জেলা বিএনপির সহ-সভাপতি মিসেস বিলকিস ইসলাম, কেন্দ্রীয় যুবদলের সদস্য এ্যাড. মো. রইস উদ্দীন, দিনাজপুর জেলা বিএনপির সহ-সভাপতি এ্যাড. আনিসুর রহমান চৌধুরী, যুগ্ম সম্পাদক আখতারুজ্জামান জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক হেলাল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম জেলা ইউনিটের সভাপতি এ্যাড. মো. আব্দুল হালিম, জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের সাবেক কমান্ডার মকশেদ আলী মঙ্গলীয়া, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলার সাবেক ভাইস চেয়াম্যান মো. মোকাররম হোসেন, জেলা বিএনপির কোষাধ্যক্ষ জামিল আহমেদ ভোলা, প্রচার সম্পাদক মো. রেজাউল ইসলাম, সহ-প্রচার সম্পাদক মো. সাইফুর রাজ চৌধুরী, দপ্তর সম্পাদক  মো. তৈমুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক ও বোচাগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মঞ্জুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অধ্যাপক মো. কামরুজ্জামান, জেলা মহিলা দলের যুগ্ম আহবায়ক নাজমা মসির, বিরল উপজেলা বিএনপির সভাপতি মো. রফিকুল ইসলাম, পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব মো. সোলায়মান মোল্লা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সামসুজ্জামান চৌধুরী খোকা, পৌর মহিলা দলের আহবায়ক শাহিন সুলতানা বিউটিসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল, মুক্তিযোদ্ধা দল, মহিলাদল, কৃষকদল, তরুনদলসহ সকল অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আসন্ন পৌর নির্বাচন উপলক্ষে সারা দেশে বিএনপির নেতাকর্মীদের উজ্জীবিত করতে পৌর নির্বাচনে দিকনির্দেশনা দিতে  কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিএনপির একটি প্রতিনিধি দল রংপুর বিভাগ সফর করছে। এই প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন বিএনপির কমিটির সদস্য ও সাবেক সেনা প্রধান লে. জে. (অব.) মাহবুবুর রহমান। রংপুর বিভাগের ২০টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ